ইরান ও ইরাকে দূতাবাস স্টাফ কমিয়েছে যুক্তরাজ্য

ডেস্ক নিউজ ॥

ইরান ও ইরাকে নিযুক্ত দূতাবাস স্টাফ হ্রাস করেছে যুক্তরাজ্য। মার্কিন হামলায় ইরানের শীর্ষ সামরিক নেতা নিহত হওয়ার পর চরম উত্তেজনা ছড়িয়ে পড়ার কারণে লন্ডন ওই দুই দেশের থাকা তাদের দূতাবাসের স্টাফের সংখ্যা কমিয়ে সর্বনিম্ন পর্যায়ে নিয়ে এসেছে। সোমবার স্কাই নিউজ একথা জানায়। খবর সিনহুয়ার।

কূটনৈতিক সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়, কূটনীতিকদের প্রত্যাহার করে নেয়া হচ্ছে একটি সাবধানতামূলক পদক্ষেপ। হুমকির ব্যাপারে সুনির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এ সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হলেও তেহরানে নিযুক্ত রাষ্ট্রদূত রব ম্যাকাইর এবং বাগদাদে নিযুক্ত রাষ্ট্রদূত স্টিফেন হিকি তাদের পদে বহাল থাকবেন।

শুক্রবার বাগদাদ বিমানবন্দরের কাছে যুক্তরাষ্ট্রের এক বিমান হামলায় ইরানের ইসলামি বিপ্লবী গার্ডস বাহিনীর কুদস ফোর্সের কমান্ডার কাশেম সোলাইমানি নিহত হন। সোলাইমানিকে হত্যা করায় ইরানের পক্ষ থেকে কঠোর সমালোচনা করা হয় এবং তারা এর প্রতিশোধ নেয়ার হুমকি দেয়। ফলে এ অঞ্চলে নিয়ন্ত্রণহীন উত্তেজনা ছড়িয়ে পড়ার আশঙ্কা বৃদ্ধি পেয়েছে।

News Desk

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Next Post

ঢাবি ছাত্রী ‘ধর্ষণকারী’ র‌্যাবের মিডিয়া সেন্টারে

Wed Jan 8 , 2020
নিজস্ব প্রতিবেদক ॥ রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় গ্রেপ্তার ব্যক্তিকে র‌্যাবের মিডিয়া সেন্টারে নেওয়া হয়েছে। বুধবার বেলা একটার দিকে র‌্যাবের কড়া পাহারায় তাকে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে নেওয়া হয়। এর আগে গোয়েন্দা নজরদারিতে থাকার পর মঙ্গলবার দিবাগত রাতে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি। […]