করোনায় ফ্রী শপ খুলেছে thank you ফাউন্ডেশন

সংবাদদাতা – রাজধানীতে একটি মহতী ভিন্ন উদ্যোগ চোখে পরেছে । উত্তরার ৬ নং সেক্টরে রাজউক কাঁচাবাজারের সামনে ব্যানার টানিয়ে , পসলা সাজিয়ে বিনামূল্যে ও সামাজিক দূরত্ব মেনে দেওয়া হচ্ছে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী ।

জানা যায় , সপ্তাহে প্রত্যেকদিন ( শুক্রবার ব্যতিত ) নির্দিষ্ট স্থানে পূর্বে নির্ধারিত কার্ডধারীরা একত্রিত হয়ে নিয়ম মেনে প্রত্যেক সপ্তাহে ৫০০ পয়েন্টের বাজার করতে পারবেন । সকাল ১০ টা থেকে চলবে দুপুর ১২ পর্যন্ত , এই বিনামূল্যের পন্যের বাজার । চাইলেই কেউ এর বেশী বাজার করতে পারবেন না । নিত্যপণ্যের মধ্যে দেখা গেছে শাক-সবজী , তৈল,ডাল,চাল,আলু ও অন্যান্য দ্রব্য । আর এই বন্ধু বাজারের ক্রেতা অভাবী ও দূরস্থ্য মানুষেরা ।

আমাদের সংবাদদাতা জানান , মূলত থ্যাংক ইউ ফাউন্ডেশন বাংলাদেশের একটি চ্যারিটি প্রতিষ্ঠান । সমমনা কিছু নানান বয়সের মানুষ একত্রিত হয়েছে মানবতার সেবায় । সারাদেশে প্রায় ১১,১২ টি জেলায় এই সংগঠনটির অবস্থান আছে । দুই ধরনের সদস্য আছে এখানে । কেউ অর্থ এবং সরাসরি সেবা দেন কেউ বা শুধু সেবা বা শ্রম দেন । আর্তমানবতার সেবায় এগিয়ে আসা এই সংগঠনের সদস্য সংখ্যা সারাদেশে প্রায় ৩৫০০ জন । দেশ এবং জাতির ক্লান্তিকালে বা যে কোন দূর্যোগে তারা এগিয়ে আসেন মানুষের পাশে । এই সংগঠনের অর্থসংস্থান হয় সদস্যদের চাঁদার টাকা একত্রিত করে বলে জানান সংগঠনের ফাউন্ডার প্রেসিডেন্ট আশিক ফারুকী । আয়োজকরা জানান পরিস্থিতি এবং সামর্থ্য অনুযায়ী তারা এই সেবা সংকটকালীন সময়ে অব্যহত রাখতে চান ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *