আজ রবিবার, ০৯ মে ২০২১, ০২:২৬ পূর্বাহ্ন

পহেলা বৈশাখে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

ডেক্স নিউজ – পহেলা বৈশাখে বাংলা নববর্ষ বরণের জন্য রাজধানীর রমনা পার্ক, সোহরাওয়ার্দী উদ্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ আশপাশে বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ ।

ডিএমপি তথ্য মতে জানা যায়,উল্লেখ্য এলাকায় যানবাহন চলাচলের লক্ষ্যে ডিএমপি’র পক্ষ থেকে বিশেষ ট্রাফিক ব্যবস্থা গ্রহণ সংক্রান্ত কিছু নির্দেশনা জারি করা হয়েছে । যেমন রমনাপার্ক, সোহরাওয়ার্দী উদ্যান, টিএসসি, ধানমন্ডি রবীন্দ্র সরোবর ও হাতিরঝিল এলাকায় বিভিন্ন সংগঠন দিনব্যাপী বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করবে। এ দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এসব স্থানে লাখো মানুষের সমাগম হবে। তাই ডিএমপি এক সংবাদ সন্মেলনে এই তথ্য জানায় ।

উল্লেখ্য নির্দেশনার রুটগুলো হলো , বাংলা মটর-রুপসীবাংলা-শাহবাগ-টিএসসি-দোয়েল চত্বর, ইন্টারকন্টিনেন্টাল-কাকরাইল-মৎস ভবন-কদম ফোয়ারা, মৎস ভবন-শাহবাগ-কাটাবন, পলাশী-শহীদ মিনার-দোয়েল চত্বর-হাইকোর্ট ক্রসিং, বকশী বাজার-শহীদ মিনার-টিএসসি, শহীদুল্লাহ হল ক্রসিং-দোয়েল চত্বর, নীলক্ষেত-টিএসসি সড়কে যান চলাচল বন্ধ থাকবে।

অপরদিকে যান চলাচলের বিকল্প রুট হচ্ছে-মিরপুর রোড-সায়েন্স ল্যাবটরী-নিউ মার্কেট-আজিমপুর-বকশী বাজার-চাঁনখারপুল-গুলিস্তান, রাসেল স্কোয়ার-সোনারগাঁও- রেইনবো- মগবাজার- মালিবাগ- রাজমণি-ইউবিএল- গুলিস্তান, মহাখালী-সাতরাস্তা- মগবাজার- কাকরাইল-রাজমনি-ইউবিএল-গুলিস্তান, ফার্মগেট-সোনারগাঁও- বাংলামটর-মগবাজার-মৌচাক-মালিবাগ-খিলগাঁও।

তথ্য মতে , উত্তর হতে আগত গাড়িগুলো হলি ফ্যামিলি হাসপাতাল রোড, পুরাতন এ্যালিফান্ট রোড, পূর্ব দক্ষিণ দিকের গাড়িগুলো আব্দুল গণি রোডে, দক্ষিণ দিকের গাড়িগুলো কার্জন হল হতে বঙ্গ বাজার হয়ে ফুল বাড়িয়া পর্যন্ত, আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গাড়ি মৎসভবন থেকে কার্পেট গলি ও শিল্পকলা একাডেমীর গলিতে, ভিআইপি ও মিডিয়ার গাড়ি সুগন্ধা হতে অফিসার্স ক্লাবের সড়কে এবং দক্ষিণ পশ্চিম দিকের গাড়ি কাঁটাবন হতে নীলক্ষেত হয়ে পলাশী পর্যন্ত পার্কিং করা যাবে।

রমনা পার্ক ও সোহরাওয়ার্দী উদ্যান কেন্দ্রিক যানবাহন ডাইভারশন: সোনারগাঁও ক্রসিং,বাংলামটর ক্রসিং,পরিবাগ গ্যাপ, নেভাল চীপ গলি, সাকুরার গলি,পুলিশ ভবন ক্রসিং, সবজি বাগান ক্রসিং, মিন্টো রোড পূর্ব প্রান্ত,অফিসার্স ক্লাব ক্রসিং, সুগন্ধা ক্রসিং , কাকরাইল চার্চ ক্রসিং, শিল্পকলা একাডেমি গলি, দুদকের গলি, কার্পেট গলি, মৎস্য ভবন ক্রসি, ইউবিএল ক্রসিং, জিরো পয়েন্ট ক্রসিং, হাইকোর্ট ক্রসিং, রোমানা চত্ত্বর ক্রসিং, বকশী বাজার ক্রসিং, পলাশী ক্রসিং,নীলক্ষেত ক্রসিং, কাঁটাবন ক্রসিং, আজিজ সুপার মার্কেট ক্রসিং, প্রশাসন একাডেমী গলি ও শাহবাগ ক্রসিং।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে বৈশাখের উত্‌সবে আগত সকল নাগরিকদের এই নির্দেশনা অনুস্বরণ করার আহব্বান করা হয়েছে । উত্‌সব নিয়ে পুলিশের চৌকষ সদস্যরা পোষাকে এবং পোষাক ছাড়া অবস্থান করবে । এই সময় ভ্রাম্যমান আদালতও বসবে ।

 
 
 

আরও পড়ুন

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

চলছে ছাকিলের অবৈধ ঈদ মেলা, যেখানে স্বাস্থ্যবিধির হেলা ফেলা

মুনিয়ার অপমূত্যুতে মিডিয়ার ভূমিকা নিয়ে নাঈমূল ইসলাম খান

ডিএনসিসি’র ৫০ নং কাউন্সিলর এর এপিএস নাটকীয় গ্রেফতার

মেডিকেল কলেজে চান্স পাওয়া মেধাবী ছাত্রের পাশে এক মানবিক পুলিশ সুপার

পঞ্চগড় পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে হয়ে গেল অগ্নিনির্বাপণ মহড়া

১৪০ পিস ইয়াবাসহ দুই মাদক কারবারিকে আটক করেছে বোদা থানা পুলিশ।

সারাদেশে লকডাউন কিন্তু উত্তরার হাউজবিল্ডিং আব্দুল্লাহপুরের মহাসড়কের চিত্র ভিন্ন

সংবাদ প্রকাশের জেরে সাংবাদিক এর পিতার উপর হামলা

রাজধানীতে চলছে ঢিলে ঢালা লকডাউন

এই প্রথম করোনার সময়ে সরকারি বিধান ভঙ্গ করায় ১৮ জুয়ারিকে আটক

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

পঞ্চগড়ে পুলিশের অভিযানে ইয়াবা সহ ব্যবসায়ী আটক

পঞ্চগড়ে ব্রিক ফিল্ডে ঢুকে সন্ত্রাসী কর্মকান্ড, থানায় অভিযোগ –

বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯ জন কর্মকর্তাকে পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি।

চলছে পঞ্চগড়ের বোদা উপজেলায় মাদকের বিরুদ্ধে সাড়াশি অভিযান।

পঞ্চগড়ের মাদক রুট বন্ধে সফল অভিযান চলছে বোদা উপজেলায়

মাদকের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান অব্যাহত পঞ্চগড়ের বোদা উপজেলায়

পঞ্চগড় জেলাকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে জেলা পুলিশ

উওরখানে সরকার নিষিদ্ধ ঘোষিত পলিথিন ফ্যাক্টরিতে সয়লাব

বাংলাদেশী সিনেমার সালতামামি আশির দশক

গাজা উদ্ধার, গাজার ব্যাপারী ( পাইকার) গ্রেফতার

 

Top
ব্রেকিং নিউজ :