আজ সোমবার, ২১ Jun ২০২১, ১০:২৩ পূর্বাহ্ন

তোফাজ্জল লিটন – যুক্তরাষ্ট্র ‘পিএস ৬৯ স্কুলের ব্যাপস্থাপনা বিভাগে আমি গত ১৯ বছর ধরে কাজ করছি। এতো দর্শক কোনো অনুষ্ঠানে দেখি নাই। নিয়মিত নিরাপত্তা দলের সঙ্গে আমাদের অতিরিক্ত ৬জন কর্মী নিযুক্ত করেতে হয়েছে এই ভীড় ব্যবস্থাপনা করতে।’ কথা গুলো বলছিলেন জ্যাকসন হাইটসে ২দিনব্যাপী বৈশাখী মেলার নিরাপত্তা বিভাগের প্রধান ৪৭ বছর বয়সী ক্যটরিনা হোপ। 
এআরবি ওর্য়াল্ড ওয়াইড আয়োজতি পিএস ৬৯ স্কুলে ২দিনব্যাপী বৈশাখী মেলা শেষ হয়েছে স্থানিয় সময় ১৪ এপ্রিল রাত ১০টায়। শেষ দিন গান গেয়েছেন বাংলাদেশের জনপ্রিয় কন্ঠশিল্পী ফেরদৌসী আরা। দর্শক মাতিয়ে রেখেছেন তরুণ লোকশিল্পী শাহ মাহবুব। অনুষ্ঠান উপস্থাপনা করেছেন ফাহিম রেজা নূও ও  সায়মা শ্যামলিপি। 
অভিনেত্রী শিরিন বকুল ঘোষনা করেছন সুন্দও পোশাক পরিধান প্রতিযোগীতার বিজয়ীদেও নাম। এসময় ফ্রি রাফেল ড্র এর বিজয়ীর নাম ঘোষণা করেন ডিজিটাল ওয়ান ট্রাভেল এর কর্নধার বেলায়েত হোসেন বেলাল। তিনি ড্র এর পুরস্কার নিউইয়র্ক-ঢাকা রিটার্ন টিকিটটি স্পন্সর করেছেন। শুভেচ্ছা বক্তব্য  রেখেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এর সভাপতি ড.সিদ্দিকুর রহমান এবং এটর্নি মঈন চৌধুরী। 
নিউইয়র্কের জ্যাকসন হাইটসে ১৩ এপ্রিল শুরু হওয়া  ২দিন ব্যাপী বৈশাখী মেলার উদ্বোধন করেছিলেন সংগীতজ্ঞ মুত্তালিব বিশ্বাস। এসময় তাঁর সঙ্গে প্রধান অতিথি হিসেবে মঞ্চে ছিলেন রাষ্ট্রদূত ও জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন। বিশেষ অতিথি ছিলেন নিউইর্য়ক বাংলাদেশের কনসাল জেনারেল সাদিয়া ফায়জুন্নসো।
মেলায় উপছে পড়া ভীড় সম্পর্কে লেখক আহমাদ মাযহার বলেন, এটি আমার কাছে একটি অভূতপূর্ব ঘটনা! বৈশাখী মেলা প্রঙ্গন এবং  অনুষ্ঠানের মিলনায়তনে তিল ধারণের ঠাঁই নেই! তাই কর্তৃপক্ষ প্রবেশের পথ বন্ধ করে রেখেছে। কেউ মেলা থেকে বাহির হলে অন্য  কাউকে প্রবেশ করতে দেয়। ঘণ্টাখানেক ধরে চেষ্টা করেও ঢোকতে পারি নাই। তবে বাহিওে শত শত মানুষের এই মুখরাত এবং সাজসজ্জার ফেস্টুনের সঙ্গে মানুষের ছবি তোলা দেখে বালোই লাগছিলো। এ যেনো মেলার বাহিরে আরেকটি মেলা। 
মেলার পরিকল্পনাকারী ও সমš^য়ক তোফাজ্জল লিটন বলেন, আমরা কল্পনাও করিনি এতো দর্শক হবে। আমরা আন্তরিক ভাবে দুঃখ প্রকাশ করছি, কারণ আমাদের অনেক প্রিয় মানুষ মেলায় প্রবেশ করতে পারেন নাই এই ভীড়ের জন্য। তবে ভালো লেগেছে মানুষের এই মিলন মেলা দেখে। আমরা আগামীতে আরো বড় জায়গায়  এই মেলা আয়োজন করবো।  
সুন্দর পোশাক পরিধান প্রতিযোগীতার ৫-৯ বছরের বিভাগে প্রথম হয়েছেন  ¯^প্ন দ্বীপ, দ্বিতীয় হয়েছেন, স্কদি, তৃতিয় হয়েছে রিক। ১০-১৭ বছরের বিভাগে প্রথম হয়েছেন  আকাশ নন্দী, দ্বিতীয় হয়েছেন রোদশী , তৃতিয় হয়েছে শাবিল। ১৮ বছর থেকে উন্মুক্ত বয়সের বিভাগে প্রথম হয়েছেন  রিমি রোম্মান , দ্বিতীয় হয়েছেন এ্যানি নন্দী, তৃতিয় হয়েছে ঝুনু সাহা। দম্পতি জোড়ায় প্রথম হয়েছেন, জয় দাশ ও লিপি সাহা, দ্বিতীয় হয়েছেন, আব্দুল্লাহ খালেক ও কামরুন নাহার ডলি, তৃতীয় হয়েছেন, আব্দুল মান্নান ও আরিফা ইয়াসমিন। প্রত্যেক বিজয়ীদেও ১৩৪৭৬০৫ ০৫৯৩ ও ৩৪৭ ২৭৯ ৩৪৯৮ নাম্বারে এসএমএস করে যোগাযোগ করার অনরোধ করা হয়েছে। 

 
 
 

আরও পড়ুন

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

গাজিপুর যেন নিষিদ্ধ ঘোষিত পলিথিন ফ্যাক্টরীর নগরী

পুলিশ সদস্যদের কম ভাড়ায় দূরপাল্লায় যাতায়াতে বাস সার্ভিস –

রাজধানীতে ডিএনসিসি’র এডিস মশা ও চিকুনগুনিয়া বিরোধী প্রচার প্রচারণা

সরকারের বিধিনিষেধ অমান্য করে চলছে আব্দুল্লাহপুরে দূরপাল্লার বাস

সারাদেশ২৪ডটকম এ সংবাদ প্রকাশের জেরে ছাকিলের অবৈধ মেলা বন্ধ

সিরাজগঞ্জে নগদ অর্থ বিতরণ করলেন তরুণ জননেতা ড. হায়দার লিটন।

মাস ব্যাপি ব্যক্তিগত উদ্যোগে গাবতলীতে ইফতার ও শেহেরির খাদ্য বিতরন

ডিএনসিসি’র ৪৩ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতির অসহায় পরিবারে করোনাকালীন নগদ অর্থ বিতরণ

বিমানবন্দর রেলওয়ে ষ্টেশনের পার্কিং দাপিয়ে বেড়াচ্ছে চাঁদাবাজ আক্তার বাহিনী

কোভিড-১৯ রুগী নিয়ে বাণিজ্য; সংবাদ সংগ্রহে দালাল চক্রের বাধা

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

পঞ্চগড়ে পুলিশের অভিযানে ইয়াবা সহ ব্যবসায়ী আটক

পঞ্চগড়ে ব্রিক ফিল্ডে ঢুকে সন্ত্রাসী কর্মকান্ড, থানায় অভিযোগ –

বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯ জন কর্মকর্তাকে পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি।

চলছে পঞ্চগড়ের বোদা উপজেলায় মাদকের বিরুদ্ধে সাড়াশি অভিযান।

পঞ্চগড়ের মাদক রুট বন্ধে সফল অভিযান চলছে বোদা উপজেলায়

মাদকের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান অব্যাহত পঞ্চগড়ের বোদা উপজেলায়

উওরখানে সরকার নিষিদ্ধ ঘোষিত পলিথিন ফ্যাক্টরিতে সয়লাব

গাজা উদ্ধার, গাজার ব্যাপারী ( পাইকার) গ্রেফতার

পঞ্চগড় জেলাকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে জেলা পুলিশ

বিমানবন্দর ৩ কেজি গাজা সহ মাদক ব্যবসায়ী আটক

 

Top
ব্রেকিং নিউজ :