আজ শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ০৪:৫৬ অপরাহ্

ডেস্ক নিউজ ॥

দেশের হয়ে ৪৯ টেস্ট খেলার অভিজ্ঞতাসম্পন্ন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ এবার টেস্ট দল থেকে বাদ। ‘পঞ্চ পান্ডবের’ অন্যতম সিনিয়র সদস্য রিয়াদকে বাইরে রেখে দ্রুত গতির বোলার তাসকিন আহমেদ, স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ আর কাটার মাস্টার মোস্তাফিজুর রহমানকে ফিরিয়ে আনা হয়েছে দলে। জিম্বাবুয়ের বিপক্ষে সঙ্গে দলে নেয়া হয়েছে দুই তরুণ ইয়াসির আলী চৌধুরী রাব্বি এবং পেসার হাসান মাহমুদকে।

কেমন হলো এই দলটি? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর দাবি, এটাই সময়ের সম্ভাব্য সেরা দল। প্রধান নির্বাচক বলেন, বর্তমান পরিবেশ ও প্রেক্ষাপটে আমার মনে হয়, সম্ভাব্য সেরা দলটিই নির্বাচন করেছি আমরা। নান্নুর দাবি দলটিতে অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেল ঘটানো হয়েছে।

এ মুহূর্তে দেশের ক্রিকেটের অন্যতম অভিজ্ঞ পারফরমার মাহমুদউল্লাহ রিয়াদ দলে নেই। তাকে কেন রাখা হয়নি? সৌম্য সরকার কি কারণে নেই? পেসার আল আমিন হোসেনকে না রাখার কারণই বা কি?

জাগো নিউজের পাঠকদের অবশ্য পরের দুটি কারণ ও ব্যাখ্যা জানা। সৌম্য সরকার বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন এবং ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত তিনি ছুটিতে থাকার আবেদন করেছেন। সে আবেদন মঞ্জুর হয়েছে। আর আল আমিন হোসেনের পিঠে ব্যাথা।

এই দুজন জিম্বাবুয়ের বিপক্ষে যে টেস্ট দলে থাকবেন না, সে খবর জাগো নিউজে ফলাও করেই প্রকাশিত হয়েছে। অফ ফর্মের কারণে মাহমুদউল্লাহ রিয়াদ বিবেচনায় নাও আসতে পারেন, সে খবরও কয়েকদিন আগে প্রকাশিত হয়েছে।

আজ রোববার দল ঘোষণার সাথে সাথে সেই তিন জনের দলে না থাকার কারণও ব্যাখ্যা করেছেন প্রধান নির্বাচক। তিনি স্বীকার করেছেন, ‘এটা দুঃখজনক যে, আমাদের কয়েকজন প্রায় নিয়মিত পারফরমারকে ছাড়াই দল সাজাতে হয়েছে।’ তবে নান্নু যোগ করেন, সেটা দলের গঠন বিন্যাস এবং পারফরম্যান্সে ধারাবাহিকতা আনার স্বার্থেই আমাদের সে সিদ্ধান্ত নিতে হয়েছে।

অভিজ্ঞ-পরিণত মাহমুদউল্লাহর দলে না থাকার কারণ জানাতে গিয়ে প্রধান নির্বাচক যা বলেছেন, তার ভাবার্থ হলো, আসলে রিয়াদের টেস্ট পারফরম্যান্স প্রত্যাশিত মানে পৌঁছাচ্ছে না। তার কাছ থেকে দল যা চায়, তাও মিলছে না। তাই তাকে বাইরে রাখা। সে কথাটি ঘুরিয়ে কুটনৈতিক ভাষায় ফুটে উঠেছে তার মুখ থেকে, আমরা লাল বলে মাহমুদউল্লাহ রিয়াদকে বিশ্রাম দিয়েছি। আমাদের মনে হয়েছে তার লাল বলে বিশ্রামের প্রয়োজন।

আল আমিন ও রুবেল হোসেনের দলে না থাকার কারণ ব্যাখ্যা করে নান্নু বলেন, আল আমিনের চোট রয়েছে। আর সবচেয়ে বড় কথা হলো, আমরা আল আমিনকে সীমিত ওভারের ফরম্যাটে বেশি করে চাই। তাই তাকে টেস্ট দলের বাইরে রাখা হয়েছে। যাতে সে ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজের আগে সুস্থ হয়ে উঠে দলে ফিরতে পারে।

অন্যদিকে রুবেল হোসেনকেও ঠিক টেস্ট ‘ম্যাটেরিয়্যাল’ মনে হয় না নির্বাচকদের। তাই প্রধান নির্বাচকের মুখে এমন কথা, আসলে রুবেল এই মুহূর্তে আমাদের লাল বলের পরিকল্পনায় নেই। তাই তাকে বিবেচনায় আনা হয়নি। আর সৌম্য সরকারের না থাকার কারণ তার বিয়ে। এ তথ্য জানিয়ে প্রধান নির্বাচক বলেন, ‘সৌম্য বিয়ের কারণে ছুটিতে। তাই তাকে নেয়ার প্রশ্নই আসে না।

দুই তরুণ ইয়াসির আলী চৌধুরী আর পেসার হাসান মাহমুদকে নেয়ার কারণ জানতে চাওয়া হলে প্রধান নির্বাচকের ব্যাখ্যা, আমাদের মনে হয়েছে যে, হাসান মাহমুদ আর ইয়াসির আলী চৌধুরীর মাঝে যথেষ্ঠ সম্ভাবনা ও প্রতিশ্রুতি আছে। তারা দু’জনই আমাদের ভবিষ্যত পরিকল্পনায় ছিল। আছেও। তাই তাদের একটু পরখ করে দেখার জন্য সুযোগ দেয়া হয়েছে।

 
 
 

আরও পড়ুন

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

গাইবান্ধায় স্কুলছাত্রীকে ধর্ষণের মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ক্যাটরিনা বললেন আতঙ্ক নিয়ে এখনো শুটিং করছি

বেগম মতিয়া চৌধুরী বলেছেন বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ নিয়ে হৈচৈ করে মাঠ গরম করা যাবে না

নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন আমেরিকানরা নির্বাচনের ফল পাল্টানোর পক্ষে যাবে না

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন আওয়ামী লীগে অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চার পাশাপাশি দলীয় প্রধান শেখ হাসিনার নেতৃত্বে দুষ্টের দমন ও শিষ্টের লালন নীতি অনুসরণ করা হয়

আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনার মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নিউজিল্যান্ড সফরে থাকা পাকিস্তানের ক্রিকেটারের মধ্যে ছয়জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে

বিড়ম্বনায় সাজেকে বেড়াতে আসা পর্যটকরা

(ভিপি) নুরসহ ছয়জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ১৭ ডিসেম্বর দিন ধার্য করেছেন আদালত

মার্কিন নির্বাচনের ফল পরিবর্তনের জন্য সমর্থকদের কাজ করার আহ্বান জানিয়েছেন ট্রাম্প

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

২০২০ সালে যে ১০টি দক্ষতা তরুণদের থাকা চাই

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

পঞ্চগড় জেলাকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে জেলা পুলিশ

অবৈধ মার্কেট মেয়র আতিকের উদ্বোধন, সিভিল এভিয়েশনের উচ্ছেদ।

পঞ্চগড় জেলায় আসন্ন শারদীয় দুর্গাপূজার মন্ডপ পরিদর্শনে জেলা পুলিশ কর্মকর্তারা

বাংলাদেশী সিনেমার সালতামামি আশির দশক

সিভিল এভিয়েশন উচ্ছেদ করেছে অবৈধ মার্কেট।

অবশেষে হাবিব হাসান ঢাকা -১৮ ও নাসিম পুত্র জয় সিরাজগঞ্জ -১ আসনের আওয়ামী লীগের কান্ডারী

আজ থেকে রাজধানীর বিভিন্ন স্থানে ট্রাক সেলের মাধ্যমে আলু বিক্রি শুরু করবে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন (বোমা) ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন ।

রাজধানীর ৩০০ ফুট রাস্তায় মর্মান্তিক মটর সাইকেল দূর্ঘটনা নিহত ১ আহত ১।

রাজধানীর ঢাকার ১৮ আসনের আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাবিব হাসানের সমর্থনে মতবিনিময় সভা।

 

Top
ব্রেকিং নিউজ :