আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১২ অপরাহ্

তিন দফা সম্মেলনের তারিখ পরিবর্তনের পর চাঁদপুর জেলা বিএনপির নতুন তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ২ এপ্রিল জেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। এ সম্মেলনের মাধ্যমে জেলা বিএনপির দীর্ঘদিনের আহ্বায়ক কমিটির অবসান হতে যাচ্ছে। এদিকে সম্মেলনের স্থান নির্ধারণ চূড়ান্ত না হলেও শহরের প্রস্তাবিত স্থান নিয়ে বিএনপির একটি অংশের আপত্তির মুখে জেলা শহরে শেষ পর্যন্ত সম্মেলন হবে কিনা তা নিয়ে দেখা দিয়েছে আশঙ্কা।

কেননা ২৩ অক্টোবর জেলা বিএনপির সম্মেলন হওয়ার কথা থাকলেও সেবারও ‘অনিবার্য কারণবশত’ সম্মেলনের তারিখ পিছিয়ে দেওয়া হয়। এরপর সম্মেলনের নতুন তারিখ ৩১ মার্চ ধার্য করা হলেও ‘অনিবার্য কারণবশত’ আবার বাতিল করা হয়। কেন্দ্রীয়ভাবে তা একদিন পিছিয়ে ২ এপ্রিল তারিখ চূড়ান্ত করা হয়। এ উপলক্ষে ২৫ মার্চ দুপুরে জেলা বিএনপি কার্যালয়ে সম্মেলন পূর্ববর্তী প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সম্মানীত সদস্য আবুল খায়ের ভূঁইয়া। সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক। বিএনপি নেতা এমএ হান্নান, অ্যাডভোকেট সলিমুল্লাহ সেলিম, জসিম উদ্দীন খান বাবুল, মাহবুব আনোয়ার বাবলু, দেওয়ান সফিকুজ্জামান, মুনীর চৌধুরী, শরীফ মুহাম্মদ ইউনুছ, অ্যাডভোকেট হারুনুর রশিদ, অ্যাডভোকেট জহির উদ্দিন বাবর, আফজাল হোসেনসহ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়করা, বিএনপি ও অঙ্গ-সংগঠনের নেতারা সভায় উপস্থিত ছিলেন। এদিন নেতার পক্ষে স্লোগান দেওয়া নিয়ে জেলা বিএনপি কার্যালয়ের সামনে দলীয় দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া ও হামলার ঘটনা ঘটে। শেখ ফরিদ আহমেদ মানিক ও ইঞ্জিনিয়ার মমিনুল হকের পক্ষে স্লোগান দেওয়া নিয়ে দলীয় কার্যালয় ও কার্যালয়ের বাইরে দু’পক্ষের মধ্যে এ ঘটনা ঘটে।

নতুন করে সম্মেলনের জন্য তারিখ নির্ধারণ হওয়ায় এখন সরগরম বিএনপির স্থানীয় রাজনীতি। এবারও নির্ধারিত তারিখে সম্মেলন হওয়া নিয়ে বিএনপির নেতাকর্মীদের মাঝে আশঙ্কা কাটছে না। বিএনপির একটি অংশ মনে করেন গত ২৫ মার্চ জেলা বিএনপির সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় ১৫টি ইউনিটের ৮ ইউনিটের সভাপতি/সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন না। জেলা সদরে সম্মেলন হলে বড় ধরনের সংঘর্ষের আশঙ্কা করছেন তারা। জেলা সদরের বাইরে নিরপেক্ষ স্থানে নতুবা ৮ উপজেলার ৮টি বুথে এ নির্বাচন করার পক্ষে মত দেন কোনো কোনো নেতা। এ ব্যাপারে জেলা বিএনপির সাবেক সভাপতি ও এবারের সম্মেলনেও সভাপতি প্রার্থী ইঞ্জিনিয়ার মমিনুল হক বলেন, পার্টির কেন্দ্রীয় নেতারাই বিষয়টি নিয়ন্ত্রণ করেন ও ভালো বলতে পারবেন। এ ব্যাপারে আমি কিছু বলতে চাই না। শহর বিএনপির সভাপতি ও সাবেক ভিপি আক্তার মাঝি সব আশঙ্কার বিষয়টি নাকচ করে দিয়ে বলেন, অতীতে জেলা বিএনপির সম্মেলন জেলা সদরেই হয়েছে। এবারও জেলাতেই শান্তিপূর্ণভাবে সম্মেলন হবে।

এখনও সম্মেলনের জন্য স্থান নির্ধারণ করতে পারেনি সম্মেলন প্রস্তুতি কামটি। এবার জেলা বিএনপির সম্মেলনে সভাপতি পদে বর্তমান জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, ইঞ্জিনিয়ার মমিনুল হক, এসএম কামাল চৌধুরী ও মাহবুবুর রহমান শাহিনের নাম এবং সাধারণ সম্পাদক পদে আ্যডভোকেট সলিম উল্যা সেলিম, দেওয়ান সফিকুজ্জামান ও মোস্তফা খান সফরীর নাম শোনা যাচ্ছে। সম্ভাব্য সভাপতি সাধারণ সম্পাদক প্রার্থীরা ইতোমধ্যে গণসংযোগ ও কেন্দ্রীয় নেতাদের কাছে জোর লবিং চালাতে দেখা গেছে।

 
 
 

আরও পড়ুন

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

ঢাকায় চেকপোস্ট বসিয়ে পুলিশের তল্লাশি।

সকালের সময়ের আয়োজনে ‘স্বাধীনতা ও আমাদের প্রত্যয়’ শীর্ষক সভা অনুষ্ঠিত

মাইলস্টোন স্কুল এন্ড কলেজের স্বাধীনতা দিবস পালন।

মেট্রোপলিটন প্রেস ক্লাব এর স্বাধীনতা দিবসের আলোচনা ও ইফতার মাহফিল।

উত্তরায় সেই চাঁদাবাজ আলীরাজ গ্রেফতার। 

‘বহুত্ববাদ সমাজে সাংস্কৃতিক ঐতিহ্য বিনির্মাণ ‘ শীর্ষক আলোচনা সভা রয়েল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত।

রাবিয়ান উত্তরার ইফতার মাহফিল অনুষ্ঠিত 

রয়েল ইউনিভার্সিটিতে ‘বঙ্গবন্ধু এবং ঐতিহাসিক ৭ই মার্চ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত 

রমজান ও ঈদ উপলক্ষে উত্তরায় পুলিশের সমন্বয় সভা অনুষ্ঠিত। 

রাজধানীর দক্ষিণখান জোনের এসি রাকিবা ইয়াসমিন এর নেতৃত্বে অগ্নি সর্তকতা মূলক অভিযান। 

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯ জন কর্মকর্তাকে পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি।

পঞ্চগড়ে পুলিশের অভিযানে ইয়াবা সহ ব্যবসায়ী আটক

পঞ্চগড়ে ব্রিক ফিল্ডে ঢুকে সন্ত্রাসী কর্মকান্ড, থানায় অভিযোগ –

চলছে পঞ্চগড়ের বোদা উপজেলায় মাদকের বিরুদ্ধে সাড়াশি অভিযান।

পঞ্চগড়ের মাদক রুট বন্ধে সফল অভিযান চলছে বোদা উপজেলায়

মাদকের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান অব্যাহত পঞ্চগড়ের বোদা উপজেলায়

গাজা উদ্ধার, গাজার ব্যাপারী ( পাইকার) গ্রেফতার

বিমানবন্দর ৩ কেজি গাজা সহ মাদক ব্যবসায়ী আটক

উওরখানে সরকার নিষিদ্ধ ঘোষিত পলিথিন ফ্যাক্টরিতে সয়লাব

পঞ্চগড় জেলাকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে জেলা পুলিশ

 

Top
ব্রেকিং নিউজ :