আজ শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

প্রতিনিধি: লক্ষ্মীপুরের দিঘলী ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ৬ নং ওয়ার্ড মেম্বার মো. মঞ্জুুসহ কয়েকজনের আক্রশের আগুনে পুড়ছে সাত্তার এগ্রো খামার।
জানা যায়, মঞ্জু ওই খামার মালিকের নিকট চাদা দাবী করলে খামার মালিক শাজাহান তা দিতে অস্বীকার করেন। এরপর ওই খামারের মালিকের খামারের পাশে স্তুপ করে রাখা খরের গাদায় আগুন লাগানো হয়। আর সেই আগুনে প্রায় ৩ লক্ষ টাকার খর পুড়ে যায় বলে জানায় স্থানীয়রা।
ললক্ষ্মীপুরের দুর্গাপুরের দীঘলী গ্রামের যুবলীগের এই নেতা দম্ভ করে বলেন, এইটা আমার এলাকা। এখানকার রাস্তাঘাট সব আমার। গ্রামে খামার ও রাস্তাঘাট ব্যবহার করতে হলে টাকা (চাঁদা) দিতে হবে। না হয় কোন খামার হবে না এই দুর্গাপুরে। আমি এখানকার জনপ্রতিনিধি ও যুবলীগ নেতা।’
সাত্তার এগ্রো খামারের মালিক মো. শাহজাহান বলেন, দিঘলীর দুর্গাপুর গ্রামে ৩ একর জমির উপর একটি খামার করেছি। সেই খামারের জন্য গাড়িতে করে খড় কিনে এনেছি। তাতে এলাকার কারো কোন সমস্যা হয়নি। তবুও স্থানীয় ইউপি সদস্য ও যুবলীগ নেতা মঞ্জু ও তার প্রধান পরামর্শদাতা সেলিম মাহমুদ গত ৫ জানুয়ারি (মঙ্গলবার) আমার খামারে আসে। তখন সে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা দিতে অপরাগতা প্রকাশ করলে, তাৎক্ষনিক তিনি খড়ের গাঁদায় আগুন লাগানোর চেষ্টা করেন। কিন্তু স্থানীয়রা থাকায় সেটি আর সম্ভব হয়নি।
পরে ২৪ ঘন্টার মধ্যে দাবিকৃত টাকা দেওয়ার হুমকি দিয়ে তিনি ঘটনাস্থল ত্যাগ করেন। যুবলীগ নেতার বেঁধে দেওয়া সময়ের মধ্যে দাবিকৃত টাকা না দেওয়ায়, পরের দিন রাতে খড়ের গাঁদায় আগুন লাগিয়ে দেওয়া হয়। এতে ৩ লাখ টাকার খড় আগুনে পুড়ে যায়। তাছাড়া খামারও ক্ষতিগ্রস্থ হয়। এ ঘটনায় বৃহস্পতিবার অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে চন্দ্রগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন সাত্তার এগ্রো ফার্মের মালিক মো. শাহজাহান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ঘটনায় সম্পৃক্ত কোন আসামিকে পুলিশ আটক করতে পারেনি।
এ বিষয়ে জানতে চাইলে ইউপি সদস্য মঞ্জু বলেন, তার বিরুদ্ধে আনীত চাঁদার অভিযোগ সঠিক নয়. তবে রাস্তায় টলি চালানো যাবেনা এই কথা বলে বাউন্ডারির ভিতরে গিয়ে গ্যাস লাইট দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার হুমকীর বিষয়টি স্বীকার করে, মঞ্জু বলেন এটি ছিল নিছক দুষ্টামি মানে শয়তানি। মঞ্জু বলেন, আমি কোন অপকর্মের সাথে জড়িত নই। অপর প্রশ্নে সেলিম মাহমুদ মঞ্জুর প্রধান পরামর্শক, এ বিষয়ে তিনি বলেন, আমার কোন পরামর্শক নেই। অন্যদিকে, পরে দিন রাত ১০টায় যখন খড়ের গাঁদায় আগুন লাগে তখন তিনি একটি সালিসে ছিলেন বলে এ প্রতিবেদককে জানিয়েছেন।
তবে স্থানীয়রা জানান, এলাকায় কোন উন্নয়নমূলক কাজ করতে গেলেই মেম্বার মঞ্জুকে চাহিদামত চাঁদা পরিশোধ করতে হয়। নয়তো সেলিম মাহমুদের পরামর্শে ঐ উন্নয়ন কাজের বারোটা বাজিয়ে ছাড়েন মঞ্জু মেম্বার। স্থানীয়রা আরো জানান, মঞ্জু মেম্বার ও তার পরিবারের অন্যান্য সদসস্যের বিরুদ্ধে থানায় একাধিক মামলা থাকলেও অদৃশ্য ঈশারায় বারবারই ধরাছোঁয়ার বাইরে থেকে যান মঞ্জু মেম্বার। আর নির্দিধায় একের পর এক চালিয়ে যাচ্ছেন নানা অপকর্ম।
তবে চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জসিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, এই বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত করে থানায় মামলা নেওয়া হয়েছে। তিনি আরো জানান, আসামিরা যত শক্তিশালিই হোক না কেন দ্রুতই তাদের আইনের আওতায় আনা হবে।

 
 
 

আরও পড়ুন

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

ঢাকায় চেকপোস্ট বসিয়ে পুলিশের তল্লাশি।

সকালের সময়ের আয়োজনে ‘স্বাধীনতা ও আমাদের প্রত্যয়’ শীর্ষক সভা অনুষ্ঠিত

মাইলস্টোন স্কুল এন্ড কলেজের স্বাধীনতা দিবস পালন।

মেট্রোপলিটন প্রেস ক্লাব এর স্বাধীনতা দিবসের আলোচনা ও ইফতার মাহফিল।

উত্তরায় সেই চাঁদাবাজ আলীরাজ গ্রেফতার। 

‘বহুত্ববাদ সমাজে সাংস্কৃতিক ঐতিহ্য বিনির্মাণ ‘ শীর্ষক আলোচনা সভা রয়েল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত।

রাবিয়ান উত্তরার ইফতার মাহফিল অনুষ্ঠিত 

রয়েল ইউনিভার্সিটিতে ‘বঙ্গবন্ধু এবং ঐতিহাসিক ৭ই মার্চ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত 

রমজান ও ঈদ উপলক্ষে উত্তরায় পুলিশের সমন্বয় সভা অনুষ্ঠিত। 

রাজধানীর দক্ষিণখান জোনের এসি রাকিবা ইয়াসমিন এর নেতৃত্বে অগ্নি সর্তকতা মূলক অভিযান। 

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯ জন কর্মকর্তাকে পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি।

পঞ্চগড়ে পুলিশের অভিযানে ইয়াবা সহ ব্যবসায়ী আটক

পঞ্চগড়ে ব্রিক ফিল্ডে ঢুকে সন্ত্রাসী কর্মকান্ড, থানায় অভিযোগ –

চলছে পঞ্চগড়ের বোদা উপজেলায় মাদকের বিরুদ্ধে সাড়াশি অভিযান।

পঞ্চগড়ের মাদক রুট বন্ধে সফল অভিযান চলছে বোদা উপজেলায়

মাদকের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান অব্যাহত পঞ্চগড়ের বোদা উপজেলায়

গাজা উদ্ধার, গাজার ব্যাপারী ( পাইকার) গ্রেফতার

বিমানবন্দর ৩ কেজি গাজা সহ মাদক ব্যবসায়ী আটক

উওরখানে সরকার নিষিদ্ধ ঘোষিত পলিথিন ফ্যাক্টরিতে সয়লাব

পঞ্চগড় জেলাকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে জেলা পুলিশ

 

Top
ব্রেকিং নিউজ :