আজ রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্

বহু নাটকীয়তার পর চাঁদপুর জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন হতে যাচ্ছে আজ। এর আগে সম্মেলনের তারিখ তিনবার পরিবর্তন হয়। সম্মেলনের স্থান চাঁদপুর শহর থেকে ৪ কিমি. দূরে বাগাদী ইউনিয়নের নানুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ। এ উপলক্ষ্যে ২৫ মার্চ দুপুরে জেলা বিএনপি কার্যালয়ে সম্মেলন পূর্ববর্তী প্রস্তুতি সভা হয়। সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভূঁইয়া। সেদিন নেতার পক্ষে স্লোগান দেওয়া নিয়ে জেলা বিএনপি কার্যালয়ের সামনে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পালটাধাওয়া ও হাতাহাতির ঘটনা ঘটে।

সম্মেলনের স্থান নির্ধারণ হওয়ার পরই সরগরম বিএনপির স্থানীয় রাজনীতি। তার পরও শান্তিপূর্ণভাবে সম্মেলন হওয়া নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে আশঙ্কা ও উৎকণ্ঠা বিরাজ করছে। সম্মেলন ঘিরে সভাপতি প্রার্থী মাহবুবুর রহমান শাহিনের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন। এ কারণে তিনি চাঁদপুর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করেন। তিনি জেলা বিএনপির আহ্বায়ক সভাপতি প্রার্থী শেখ ফরিদ আহমেদ মানিকেরও প্রার্থিতা গঠনতন্ত্রের আলোকে বাতিলের দাবি জানান। এর একদিন পর সম্মেলনের জন্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতাকারী পাঁচ প্রার্থী ইঞ্জিনিয়ার মমিনুল হক, কামালউদ্দিন চৌধুরী, মাহবুবুর রহমান শাহিন মোস্তফা খান সফরী ও কাজী গোলাম মোস্তফা নির্বাচন কমিশনের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন।

এ ছাড়া বিএনপির একটি অংশ মনে করে ২৫ মার্চ জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সভায় ১৫টি ইউনিটের ৮ ইউনিটের সভাপতি/সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন না। সম্মেলন ঘিরে বিএনপির সাধারণ সম্পাদক প্রার্থী দেওয়ান সফিকুজ্জামানের শহরের ষোলঘরের বাড়িতে ছাত্রদলের কিছু নেতা হামলা ও ভাঙচুর করে বলে অভিযোগ রয়েছে। সব মিলে চাঁদপুরে বিএনপির সম্মেলনকে ঘিরে উত্তেজনা বিরাজ করছে। শহরের বাইরে সম্মেলনে হলেও সংঘর্ষের আশঙ্কা করছেন কেউ কেউ। নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করতে ৮ উপজেলার ৮টি বুথে ভোটগ্রহণের পক্ষে মত দিয়েছেন কোনো কোনো নেতা।

এ ব্যাপারে জেলা বিএনপির সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক বলেন, শনিবার (আজ) শান্তিপূর্ণভাবে সম্মেলন হবে। প্রশাসন থেকে শহরের বাইরে সম্মেলন করার অনুমতি সাপেক্ষে আমরা নানুপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ নির্ধারণ করেছি। এ নিয়ে কারও কোনো মতবিরোধ থাকার কথা নয়। তিনি জানান, সম্মেলন উদ্বোধন করবেন দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন। প্রধান অতিথি থাকবেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সম্মানিত সদস্য আবুল খায়ের ভূঁইয়া।

এবারের সম্মেলনে কাউন্সিলরের সংখ্যা ১৫১৫ জন। সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দুপুর আড়াইটা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ হবে। সন্ধ্যা ৬টায় ভোট গণনা শেষে ফল ঘোষণা করা হবে।

এবারের সম্মেলনে সভাপতি প্রার্থী হলেন-বর্তমান জেলা আহ্বায়ক শেখ ফরিদ আহমেদ মানিক, সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মমিনুল হক ও কেন্দ্রীয় বিএনপি নেতা এসএম কামাল চৌধুরী। আর সাধারণ সম্পাদক প্রার্থী হলেন-অ্যাডভোকেট সলিম উল্যাহ সেলিম, দেওয়ান সফিকুজ্জামান, মোস্তফা খান সফরী ও কাজী গোলাম মোস্তফা।

 
 
 

আরও পড়ুন

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

ঢাকায় চেকপোস্ট বসিয়ে পুলিশের তল্লাশি।

সকালের সময়ের আয়োজনে ‘স্বাধীনতা ও আমাদের প্রত্যয়’ শীর্ষক সভা অনুষ্ঠিত

মাইলস্টোন স্কুল এন্ড কলেজের স্বাধীনতা দিবস পালন।

মেট্রোপলিটন প্রেস ক্লাব এর স্বাধীনতা দিবসের আলোচনা ও ইফতার মাহফিল।

উত্তরায় সেই চাঁদাবাজ আলীরাজ গ্রেফতার। 

‘বহুত্ববাদ সমাজে সাংস্কৃতিক ঐতিহ্য বিনির্মাণ ‘ শীর্ষক আলোচনা সভা রয়েল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত।

রাবিয়ান উত্তরার ইফতার মাহফিল অনুষ্ঠিত 

রয়েল ইউনিভার্সিটিতে ‘বঙ্গবন্ধু এবং ঐতিহাসিক ৭ই মার্চ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত 

রমজান ও ঈদ উপলক্ষে উত্তরায় পুলিশের সমন্বয় সভা অনুষ্ঠিত। 

রাজধানীর দক্ষিণখান জোনের এসি রাকিবা ইয়াসমিন এর নেতৃত্বে অগ্নি সর্তকতা মূলক অভিযান। 

উত্তরায় শিশু হত্যার প্রতিবাদে সড়ক অবরোধ

বিসিএস (পুলিশ) ক্যাডারের ১৯ জন কর্মকর্তাকে পুলিশের অতিরিক্ত উপমহাপরিদর্শক (ডিআইজি) পদে পদোন্নতি।

পঞ্চগড়ে পুলিশের অভিযানে ইয়াবা সহ ব্যবসায়ী আটক

পঞ্চগড়ে ব্রিক ফিল্ডে ঢুকে সন্ত্রাসী কর্মকান্ড, থানায় অভিযোগ –

চলছে পঞ্চগড়ের বোদা উপজেলায় মাদকের বিরুদ্ধে সাড়াশি অভিযান।

পঞ্চগড়ের মাদক রুট বন্ধে সফল অভিযান চলছে বোদা উপজেলায়

মাদকের বিরুদ্ধে সাড়াঁশি অভিযান অব্যাহত পঞ্চগড়ের বোদা উপজেলায়

গাজা উদ্ধার, গাজার ব্যাপারী ( পাইকার) গ্রেফতার

বিমানবন্দর ৩ কেজি গাজা সহ মাদক ব্যবসায়ী আটক

উওরখানে সরকার নিষিদ্ধ ঘোষিত পলিথিন ফ্যাক্টরিতে সয়লাব

পঞ্চগড় জেলাকে সিসিটিভি ক্যামেরার আওতায় এনেছে জেলা পুলিশ

 

Top
ব্রেকিং নিউজ :